বলিউড অভিনেতা অক্ষয় ২৫ কোটি রুপি দিলেন করোনা তহবিলে

করোনা মহামারির দিনে ভারত ইতিমধ্যে ২১ দিনের লকডাউনে চলে গেছে। এর মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খুলেছেন ‘পি এম কেয়ারস’ ফান্ড। আর এই ফান্ডে বলিউড আর দক্ষিণ ভারতীয় তারকারা দুহাত খুলে অর্থ দিচ্ছেন।

নরেন্দ্র মোদির টুইট অনুসারে, ফান্ডের জমা হওয়া অর্থ খরচ হবে দুর্যোগ মোকাবিলা ব্যবস্থায় ও কী করলে দেশের মানুষের স্বাস্থ্যের উন্নতি হবে, সেই গবেষণায়।

এই ফান্ডে বলিউডের হিট মেশিন ‘অক্ষয় কুমার’ দিয়েছেন ২৫ কোটি রুপি। টুইটারে এই তারকা লিখেছেন, ‘এই মুহূর্তে আমাদের জীবন সবচেয়ে জরুরি। মানুষের জীবনের ওপরে আর কিচ্ছু নেই। আর জীবন বাঁচাতে যা করার, আমাদের তা-ই করতে হবে। নিজের জমানো অর্থ থেকে মোদি সরকারের ফান্ডে ২৫ কোটি রুপি দিতে পেরে আমার খুব ভালো লাগছে। আসেন, আমরা মানুষ বাঁচাতে এগিয়ে আসি।’

শেষ বাক্যে অক্ষয় কুমার লিখেছেন, ‘জান হ্যায় তো জাহান হ্যায়’। অর্থাৎ মানুষ থাকলেই জগৎ থাকবে। এর সঙ্গে অক্ষয় কুমার নরেন্দ্র মোদির টুইটও জুড়ে দিয়েছেন। যেখানে মোদি ‘যে যা পারেন দান করুন’ বলে ভারতীয় নাগরিকদের তহবিল ভারী করতে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। লিখেছেন, ‘আসেন, আমরা ভারতীয়দের স্বাস্থ্য রক্ষায় নিজেদের উজাড় করে দিই।’

অক্ষয়ের এই বিশাল অঙ্কের অর্থ দানের জন্য অনেকেই বাহবা জানিয়েছেন। বলেছেন, অনেক বড় কলিজা না থাকলে ২৫ কোটি রুপি দেওয়া যায় না।

এর আগে করোনা মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই ত্রাণ তহবিলে ‘সাহো’ তারকা দিয়েছেন ৩ কোটি রুপি। এ ছাড়া তেলেঙ্গানা ও অন্ধ্র প্রদেশ সরকারের তহবিলে ৫০ লাখ রুপি করে দিয়েছেন ‘মিরচি’ তারকা প্রভাস। অন্ধ্র ও তেলেঙ্গানার রাজ্যর ত্রাণ তহবিলে ১ কোটি করে রুপি দিয়েছেন সুপারস্টার মহেশ বাবু। টুইটে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। ‘মাগাধিরা’ অভিনেতা রাম চরণ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন ৭০ লাখ রুপি। সবাইকে ঘরে নিরাপদ থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

অন্ধ্র ও তেলেঙ্গানা রাজ্য সরকারের তহবিল অর্থ দিয়েছেন ‘ডিজে’ তারকা আল্লু আর্জুন। এর পাশাপাশি কেরালা রাজ্যরও মানুষের পাশেও দাঁড়িয়েছেন তিনি। করোনা রোধে তিন রাজ্যর মুখ্যমন্ত্রীর তহবিলে মোট ১ কোটি ২৫ লাখ রুপি দান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *