করোনা দুর্যোগের মাঝেই মাদারীপুরে কৃষকদের বসতঘরে হামলা,ভাংচুর,আহত ১০

মাদারীপুরের কালকিনিতে জমি লিজ দেওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে। এসময় হামলায় কমপক্ষে নারীসহ ১০জন আহত হয়েছে। আহতদের মাদারীপুরের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় উল্টো ক্ষতিগ্রস্থদের বিরুদ্ধে ঘেরের মাছ চুরির মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের নতুন চর ভাটবালী গ্রামে কালকিনি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরিফা আক্তার বীথির স্বামী এনামুল মোল্লা ও ভাসুর মোক্তার মোল্লা মাছ চাষ করার জন্য ঘের তৈরী করছে। সেই ঘেরের জন্য গ্রামের বেশ কয়েকজন কৃষক এনামুল ও মোক্তার মোল্লাকে জমি লিজ দিতে না চাইলে শুক্রবার গভীর রাতে তারা জোরপূর্বক কৃষকদের বাড়িঘরে হামলা ও ভাংচুর চালায়। এসময় আবদুল হাই আকন (৬০), ঝর্ণা বেগম (৪০), জায়েদা বেগম (৪০), হাওয়া বেগম (৫০) নারীসহ কমপেক্ষ ১০জন আহত হয়েছে। আহতদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালকিনি থানার ওসি নাসিরউদ্দিন মৃধা জানিয়েছেন, রাতে খবর পেয়েই খাসেরহাট পুলিশ ফাঁড়ি থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান এই পরিস্থিতিতে এ ধরনের ঘটনা কারোরই কাম্য নয়।ঘটনাটি আমরা তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

শাহাদাত হোসেন জুয়েল
মাদারীপুর জেলা প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *